হারানো বেলুন
- কর্ষিত করাত ১৮-০৫-২০২৪

মনে পড়ছে হায় আজ রাতে একা নিরালায় গত হয়ে যাওয়া সেই সাধু মতিনের তারা ভরা আকাশের কথা। স্বপ্নের মত হানা দিয়ে যাচ্ছে কেবল কিছু স্বল্পায়ু বেলুনের স্মৃতি। বেলুন- ক্ষণজন্মা প্রতিভার নাম অকালে জীর্ণ হলেই তো সার্থক সে। তবু দিন শেষ হয়ে আসে অবাধ্য গোধূলি হাসে। ভেঙে যাওয়া স্বপ্নের মত অতৃপ্তি নিয়ে মেলা শেষের গান বাজে। অথচ ড্রয়ারে পড়ে থাকে অবহেলিত একটি বেলুন সাহারার বুকে অযাচিত জলধারার মত কিন্তু সব মানুষের মত চাদরও জানতো হারানো বেলুনও উড়তে চেয়েছিলো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।